ওটস দিয়ে মজার রান্না

ওটস হলো ​ যব ও মিষ্টি ভুট্টার (সুইট কর্ন) তৈরি কিছু খাবার। ওটস দিয়েই আজকাল তৈরি হচ্ছে নানা স্বাদের খাবার। কারন ওটস অনেকেই ভাতের বদলে খেয়ে থাকেন। তাই এর স্বাদ বাড়ানোর জন্য , বিভিন্ন ভাবে রান্না করা হয়। আজকে আমি তিনটা রেসিপি শেয়ার করবো। আপনারা সকালে নাস্তা হিসাবে অথবা রাতের মেনুতে রাখতে পারেন। চায়ের সঙ্গে বা আলাদা করে নাশতায় এসব খাবারের স্বাদে বৈচিত্র্য আনবে। ওটস এর সবছে বড় বিষয় হলো , পেট ভরে এবং দীর্ঘ সময় খুদা লাগে না। তাই যারা ওজন কমাতে চান তাদের জন্য পারফেক্ট খাবার।


#ওটস_স্মোথী 



অনেক মজার একটা খাবার , বানাতে সময় লাগে কম অথচ পুষ্টিকর এবং হেলথি ,সুস্বাদু। কিভাবে বানাবেন ওটস স্মুথি ? ব্লেন্ডারে দেন ওটস হাফ কাপ  ,পাকা কলা একটা ,জাল করা দুধ, ব্লেন্ড করেন। এইবার ডেকোরেশন এর পালা।তারপর নিজের পছন্দ অনুযায়ী ফল যোগ করেন ।  যারা একটু বেশি মিষ্টি খেতে পছন্দ করেন , তারা গ্লাসে ব্লেন্ড করা ওটস ঢেলে , উপরে ছোট ছোট করে কেটে দেন পাকা শবরী কলা ,অরেঞ্জ , আপেল , বেদেনা।

ওটস পরাঠা 



যা যা লাগবে 

  1. ময়দা এক কাপ 
  2. ওটস ১/৩ কাপ 
  3. পানি 
  4. লবন 
  5. পেঁয়াজ কুঁচি একটা 
  6. কাঁচা মরিচ কুঁচি দুইটা 
  7. তেল 


সবগুলি উপকরণ হাতদিয়ে ভালোভাবে ভালো ভাবে মেখে ডো বানাতে হবে। যেভাবে পড়াটার জন্য ডো বানাতে হয়। দশ মিনিট ঢেকে রেখে দেন। দশ মিনিট পর ডো নিয়ে পরাঠা বানান।  কড়াইতে তেল দিয়ে ভাজতে হবে।

ওটস খিচুড়ি 


ওটস দিয়ে আপনি খিচুড়িও রান্না করে খেতে পারেন। #ওটস_খিচুড়ি
কড়াইতে সামান্য তেল দিয়ে একটা পেঁয়াজ ,একটা কাঁচা মরিচ দিয়ে ভালো ভাবে নেড়ে নিজের পছন্দ মত সবজি দিয়ে দিবেন , আমি দিছিলাম গাজর , বাঁধাকপি ,পালংশাক ,টমেটো , আপনি আরো কিছু অ্যাড করতে পারেন তারপর লবন আর সামান্য পানি দিয়ে ২/৩ মিনিটের জন্য ঢেকে দেন ,তারপর ওটস দিয়ে আর একটু নেড়ে নামিয়ে ফেলতে হবে।





Comments