সকালের স্পেশাল নাস্তা !!

একঘেয়েমি জীবন কার ভালো লাগে ? জানি কারোই না। আমার কাছে মনে হয় ,এই একঘেয়েমি জীবন থেকে বের হয়ে আসার অথবা বলতে পারেন একটু নতুনত্ত আনার জন্য খাবারের মেনু পরিবর্তন করা প্রথম ও প্রধান একটা দিক। পারিবারের মানুষ গুলির জন্য একটু ভালোবাসা প্রকাশ ,একটু আদর কিংবা যত্ন প্রকাশ করার মাধ্যম হলো ভালো কিছু রান্না করে সবার সামনে উপস্থাপন করা।

সকালে কিংবা দুপুরে অথবা রাতে গতানুগতিক রান্না বাদ দিয়ে , পরিবারের অন্যান্য সদস্য কে প্রধান্য দিয়ে একদিন ভিণ্ণ কিছু রান্না করবেন।  দেখবেন সবাই খুশি আপনার উপর। আসলে পরিবারের কর্তা কিংবা কর্তী এটাই কিন্তু আশা করে , সবার খুশি। যাই হোক আর কথা না বলি , আমি একদিন সকাল বেলা নাস্তা দিছিলাম , চিকেন ঝাল রোস্ট সাথে ফ্রাইড রাইস "" . নিজের মতো করে রান্না করে। সেটাই শেয়ার করবো আজকে।

চিকেন রোস্ট আমি আগের দিনেই রান্না করে রেখেছিলাম। ফ্রাইড রাইস রান্না করার জন্য যে উপকরন ব্যাবহার করছি , সেগুলো ও রাতেই রেডি করে রেখেছি।  পোলার চাল ৯০% সেদ্ধ করে ফ্রিজে রেখেছি।  ঘুম থেকে উঠে একটা নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ করা , যদি না পারি। তাই আগেই সব ঠিক করে রেখেছি। আমি যেভাবে ফ্রাইড রাইস করছি সেটা খেতে অশাধারন। আপনারাও করতে পারেন।



কিভাবে রান্না করে ফ্রাইড রাইস ?

একটা প্যানে তেল দিয়ে পেঁয়াজ মোটা করে কেটে একটু ভেজে নিতে হবে।  একবারে লাল করা যাবে না। তারপর একে একে দেন , গাঁজর কুচি ,টমেটো কুচি ,কাঁচা মরিচ কুচি। তারপর একটু ভেজে স্বাদ মতো লবন দিয়ে একটু নেড়ে , একপাশে সবজি গুলিকে রেখে একটা ডিম দিয়ে ভাজতে হবে। এইবার সেদ্ধ পোলার চাল দেন। চুলার আগুন একেবারে কম করে দিয়ে , দিয়ে দেন সয়াসস ,স্বাদমতো লবন.২/১ মিনিট নেড়ে গরম গরম পরিবেশন করেন।


Comments

Post a Comment